বিজেপি ১০০ কোটির টোপ দিচ্ছে বিধায়কদের, জানালেন কুমারস্বামী

0
154

তাঁর দলের বিধায়কদের ১০০ কোটি টাকা দেওয়ার টোপ দিচ্ছে বিজেপি। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন জনতা দল (সেকুলার) নেতা এইচ ডি কুমারস্বামী। তাঁর প্রশ্ন, এই কালো টাকা কোথা থেকে আসছে। যাদের গরিবদের সেবা করার কথা, তারা টাকা অফার করছে। কোথায় গেলেন ইনকাম ট্যাক্স অফিসাররা। কুমারস্বামী জানিয়েছেন, তাঁরা কংগ্রেসের সঙ্গেই আছেন। কোনও অবস্থাতেই বিজেপির সঙ্গে যাবে না তাঁর দল জেডি (এস)। তাঁর কথা, গোয়া, মনিপুরে বৃহত্তম দল হয়েও কংগ্রেস মন্ত্রিসভা গড়ার ডাক পায়নি। কর্নাটকে কেন পাবে।

অন্যদিকে, পরিষদীয় দলের বৈঠকে নেতা নির্বাচিত হওয়ার পর বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বি এস ইয়েদুউরাপ্পা বুধবার সকালে রাজ্যপালের সঙ্গে দেখা করে মন্ত্রিসভা গঠনের দাবি জানিয়ে এসেছেন। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, রাজ্যপাল তাঁদের যথাযথ সিদ্ধান্ত নেওয়ার আশ্বাস দিয়েছেন। রাজ্যপালের চিঠি হাতে পেলে তিনি জানাবেন। তিনি সঙ্গে একজন নির্দল বিধায়ককেও নিয়ে গিয়েছিলেন।

গরিষ্ঠতা থেকে ৮টি আসন কম পেয়েও কী করে তাঁরা সরকার গড়বে জানতে চাইলে বিজেপি নেতা প্রকাশ জাভরেকর বলেছেন, ওটা স্বাভাবিকভাবেই হয়ে যাবে। কংগ্রেস-জেডি (এস) জোটে অনেকেই বিক্ষুব্ধ। প্রবীণ আইনজীবী রাম জেঠমালানির মতে, যে দলগুলির গরিষ্ঠতার জন্য প্রয়োজনীয় সংখ্যা আছে, তাদেরই রাজ্যপালের ডাকা উচিত। বিজেপি কি চাইছে, সরকার গড়ার পরই সেই সরকার ভেঙে যাক।