নাগরিকপঞ্জি নিয়ে মমতাকে চ্যালেঞ্জ অমিতের

0
159

যতই বাধা আসুক, অসমে নাগরিকপঞ্জি তৈরির কাজ থামবে না। আইনি পথেই কাজ সম্পূর্ণ হবে। এই চ্যালেঞ্জ জানিয়ে শনিবার মেয়ো রোডের সমাবেশে বাংলায় পরিবর্তনের ডাক দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেন, বাংলাদেশি অনুপ্রবেশকারীদের আটকাতেই অসমের এই পঞ্জি। নাগরিকপঞ্জি নিয়ে অযথা রাজনীতি করছেন মমতা। কখনই আটকাতে পারবেন না মমতা। ওই চুক্তি রাজীব গান্ধি করেছিলেন। তার বিরোধিতা করছেন রাহুল গান্ধি। অমিতের কথা, বাংলাদেশি অনুপ্রবেশকারীরা আগে বামেদের ভোট দিতেন। তখন মমতা বলতেন অনুপ্রবেশকারীদের বের করে দিন। বিজেপি শরণার্থীদের পক্ষে। কাউকে ফেরানো হবে না। পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান শরণার্থীদের এখানে জায়গা করে দেওয়া হবে।

অমিত বলেন, তৃণমূলকে উৎখাত করার জন্য তিনি এসেছেন। নিজেদের বাংলা বিরোধী নয় বলে দাবি করে বলেন, বিজেপির প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ছিলেন বাংলার। বিজেপি বাংলা বিরোধী নয়, মমতা বিরোধী। তাঁর চ্যালেঞ্জ, জেলায় জেলায় গণতন্ত্রের আওয়াজ পৌঁছে দেব। আটকাতে পারবেন না। রাজ্যে তৃণমূল সরকারকে সরিয়ে বিজেপিকে ক্ষমতায় আনলে সুশাসন দেওয়া হবে। অপরাধের সব রেকর্ড ভেঙেছে তৃণমূল। এখানে এখন বোমার কারখানা বানাচ্ছে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা।

এদিনের সভা ঘিরে বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে উৎসাহ ছিল ব্যাপক। সকাল থেকেই মিছিল করে তারা সভাস্থলে আসেন। ভিড়ও হয়েছিল প্রচুর। বিজেপির যুব সভানেত্রী পুনম মহাজন ছাড়াও মঞ্চে ছিলেন বিজেপির তাবৎ নেতা।